নীলফামারী সৈয়দপুরে টিকাকর্মীর অর্থ আদায় দায়িত্ব থেকে অব্যাহতি

সুভাষ বিশ্বাস, নীলফামারী

৫০

করোনা ভাইরাসের ও শিশুদের টিকা প্রদানে অর্থ আদায় ও দায়িত্বে অবহেলার ঘটনায় টিকাদানকারী মো. বিপ্লব ইসলাম কে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ (শনিবার ৬ আগষ্ট) বিষয়টি সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরের কর্মকর্তা নিশ্চিত করেছেন।

মো. বিপ্লব ইসলাম উপজেলার খাতামধুপুর ইউনিয়নের রথের পুকুর কমিউনিটি ক্লিনিকের মান্টিপারপাস হেলথ ভলান্টিয়ার হিসেবে কর্মরত ছিলেন অভিযোগে জানা গেছে, তিনি শিশুদের টিকা প্রদানে জন প্রতি একশত টাকা করে এবং প্রাণঘাতী করোনা ভাইরাসের টিকা প্রদানে জনপ্রতি ২০ টাকা থেকে একশত টাকা পর্যন্ত আদায় করতে থাকেন।

টিকাদানকর্মী বিপ্লব ইসলাম উপজেলার খাতামধুপুর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের মুশরুত ধুলিয়া গ্রামের জনৈক আব্দুল লতিফ মাষ্টারের বাড়ির টিকাকেন্দ্রে আয়েশা সিদ্দিকী ও তাসিন নামে দুই শিশুর টিকা প্রদানে একশত টাকা করে গ্রহন করেন। এলাকাবাসী টিকাদানকারী বিপ্লব ইসলামের ওপর চরম ক্ষিপ্ত হয়ে উঠেন। তারা শিশুদের ও করোনাভাইরাসের টিকা প্রদানে টিকাদানকারী বিপ্লব ইসলামের অর্থ আদায়ের বিষয়টি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিকভাবে অভিযোগ করেন। পরে ইউএনও বিষয়টি সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারকে অবহিত করেন। পরবর্তীতে ঘটনার বিষয়ে বিভিন্নভাবে তদন্ত করে সত্যতা পান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার।

এ অবস্থায় সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দপ্তর থেকে টিকাদানকারী বিপ্লব ইসলামকে তাঁর দায়িত্ব থেকে অব্যাহতির আদেশ জারী করে। সম্প্রতি জারী করা ওই অফিস আদেশে উপজেলার খাতামধুপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের স্বাস্থ্য সহকারী রবিউল ইসলামকে একই ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের দায়িত্ব প্রদান করা হয়।

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার টিকাদানকারী বিপ্লব ইসলামকে টিকাদানকারীর দায়িত্ব থেকে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!