নড়াইলের চিত্রা নদীতে এস এম সুলতান নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি

৬৮

নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এসএম সুলতান নৌকা বাইচ প্রতিযোগিতা। বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় নারীদের ৩টি ওপুরুষদের ১৬টি সহ মোট ১৯ টি অংশ গ্রহন করে। নড়াইল, গোপালগঞ্জ, ফরিদপুর, মাগুরা, খুলনাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আগত এসব নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়।

দুপুর ২টার দিকে প্রতিযোতিার উদ্বোধন ও প্রতিযোগিতা শেষে শহরের বাঁধাঘাট চত্বরে বিজয়দের মাঝে পুরস্কার বিতরন করবেন প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

এ সময় নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার সাদিরা খাতুন, নব-নির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সিভিল সার্জন ডাঃ নাছিমা খাতুন, পৌর মেয়র আঞ্জুমান আরাসহ সরকারি কর্মকর্তা,এস, এম, সুলতান ফাউন্ডেশনের কর্মকর্তা ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

প্রতিযোগীতায় পুরুষদের টালাই (ছোট নৌকা) গ্রুপে প্রথম হয়েছে খুলনার দিঘলিয়ার ঘোষগাতির আলমাচ শেখের সোনার বাংলা নৌকা, দ্বিতীয় হয়েছে গোপালগঞ্জের জোরারিয়ার মিলন চৌধুরীর জয় মা দূর্গা নৌকা ও তৃতীয় হয়েছে টুঙ্গিপাড়ার বন্যাখালীর অপূর্ব রায়ের জয় মা কালী নৌকা।

পুরুষদের কালাই (্বড় নৌকা) গ্রæপে প্রথম হয়েছে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার জোরারিয়ার নিকুঞ্জ কুমার মন্ডলের মা শীতলা নৌকা, দ্বিতীয় হয়েছে মাগুরার মোহাম্মদপুরের কৃষ্ণপুরের আতর আলীর মায়ের দোয়া নৌকা এবং তৃতীয় হয়েছে গোপালগঞ্জ জেলার কাশিয়ানীর আড়পাড়ার ওসমান মিনার সোনারতরী নৌকা।

এছাড়া মহিলা গ্রুপে প্রথম হয়েছে নড়াইল সদর উপজেলার হাতিয়াড়া গ্রামের পুতুল মজুমদারের চিত্রাকলি, দ্বিতীয় হয়েছে নড়াইল সদরের গুয়াখোলা গ্রামের মনিহার পালের কুসুম

আরো দেখুনঃ
error: Content is protected !!