পদ্মা সেতু নির্মাণ সবচেয়ে বড় অর্জন পরিবেশমন্ত্রী -বড়লেখায়

মৌলভীবাজার প্রতিনিধি।।

১২২

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, স্বপ্নের পদ্মা সেতু আমরা নিজস্ব অর্থায়নে নির্মাণ সম্পন্ন করেছি। এটা আমাদের দেশের জন্য সবচেয়ে বড় অর্জন। এটা দেশের সার্বিক অর্থনীতিকে বদলে দেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণের উদ্যোগ নিতেই কোন ঋণ না দিয়েই বিশ্বব্যাংক পদ্মা সেতু নির্মাণে দুর্নীতির অভিযোগ তুলে। সারা বিশ্বে প্রমাণ হয়েছে পদ্মা সেতু নির্মাণে কোন দুর্নীতি হয়নি। বর্তমান সরকার দেশের মানুষের কল্যাণে কাজ করছে। খাসি সম্প্রদায়ের জীবনমান উন্নয়নেও আওয়ামী লীগ সরকার তৎপর রয়েছে।

তিনি শনিবার দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষা বৃত্তির চেক ও সাইকেল বিতরণ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে ঐচ্ছিক তহবিলের চেক বিতরণের সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরের প্রকল্প থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রীদের ১০টি বাইসাইকেল, ১৮৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রীদের মধ্যে ৭ লাখ ৮৬ হাজার টাকার শিক্ষাবৃত্তির ও মন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে উপজেলার বিভিন্ন অঞ্চলের অসচ্ছল ১১১ জনকে ৬ লাখ ৩৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিনের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর, পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক আমেরিকা প্রবাসী আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন, নারীশিক্ষা একাডেমি ডিগ্রী কলেজের অধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, বড়লেখা আদালতের এপিপি অ্যাডভোকেট গোপাল দত্ত, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল লতিফ, বড়লেখা সদর ইউপি চেয়ারম্যান ছালেহ আহমদ জুয়েল, খাসি শিক্ষার্থী ব্লেসমি বারে প্রমুখ।

আরো দেখুনঃ
error: Content is protected !!