প্রজাতন্ত্র দিবসে হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফের মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময়

হিলি প্রতিনিধি।।

১০১

ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স বিএসএফ। এসময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানানো হয়।

বুধবার দুপুর আড়াইটায় হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শুন্য রেখায় বিজিবির হিলি আইসিপি চেকপোষ্ট কমান্ডার নায়েব সুবেদার ইয়াসিন আলী ভারতের হিলি বিএসএফের ক্যাম্প কমান্ডার এএসআই কর্তার চান্দ এর হাতে মিষ্টি উপহার দিয়ে বিজিবির পক্ষ থেকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানান। এসময় সেখানে উভয় বাহিনীর নারী ও পুরুষ সৈনিকগন উপস্থিত ছিলেন। এর আগে সকাল সোয়া ৯টায় বিএসএফের পক্ষ থেকে প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়।এছাড়া ভারতের হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের পক্ষ থেকেও বিজিবি ও হিলি ইমিগ্রেশন চেকপোষ্টকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বিজিবির হিলি আইসিপি চেকপোষ্ট কমান্ডার নায়েব সুবেদার ইয়াসিন আলী জানান, আজ ভারতের প্রজাতন্ত্র দিবস এ উপলক্ষ্যে বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে। তেমনি আমরাও তাদেরকে বিজিবির পক্ষ থেকে মিষ্টি উপহার দিয়ে তাদের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছি। সীমান্তে দায়ীত্বরত দুবাহিনীর মাঝে যেন সৌহাদ্য সম্প্রতি ও সুসম্পর্ক বজায় থাকে সেজন্য দুদেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলিতে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকে। দীর্ঘদিন ধরেই হিলি সীমান্তে এই রেওয়াজ চলে আসছে।

আরো দেখুনঃ
error: Content is protected !!