মাঘের হঠাৎ বৃষ্টিতে কাচামরিচের দাম বেড়েছে কেজিতে ১৫টাকা

হিলি প্রতিনিধি।।

মাঘের হঠাৎ বৃষ্টিতে দুদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কাচামরিচের দাম বেড়েছে পাইকারিতে কেজি প্রতি ১০টাকা করে।দুদিন আগেও ২৫টাকা দরে বিক্রি হলেও বর্তমানে তা বেড়ে ৩৫টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।একইভাবে খুচরাতে ১৫টাকা বেড়ে ৪০টাকা বিক্রি হচ্ছে যা আগে ২৫টাকা কেজি দরে বিক্রি হয়েছিল। এদিকে হঠাৎ করে কাচামরিচের দাম বাড়ায় বিপাকে পড়েছেন নিন্ম আয়ের খেটে খাওয়া মানুষজন দাম কমানোর দাবী তাদের।

হিলি বাজারে কাচামরিচ কিনতে আসা নুরুল ইসলাম বলেন, দুদিন আগেও কাচামরিচ নিয়ে গেলাম তখন দাম কম ছিল ২০ থেকে ২৫টাকা কেজি দরে ক্রয় করে নিয়ে গেছি। দুদিনের ব্যবধানে সেই কাচামরিচ দাম বেড়ে ৪০ থেকে ৪৫ টাকা হয়ে গেছে। দাম বাড়ার কারনে আমাদের মতো মানুষদের কাচামরিচ ক্রয় করা সমস্যা হয়ে গেছে। আগে যেখানে দাম কমের কারনে এককেজি কিনতাম এখন সেখানে আড়াইশো বা হাফকেজি কিনছি।

বাজারে কাচামরিচ কিনতে আসা নুরজাহান বেগম বলেন, আমরা তো গরীব মানুষ দিন আনা দিন খাটা মানুষ। তরিতরকারিসহ সবজিনিসের দাম বাড়ছে সাথে কাচামরিচের দাম বাড়ছে। যে কাচামরিচ ২০টাকা ছিল তা এখন বেড়ে ৪০টাকা হয়ে গেছে এভাবে দাম বাড়লে আমরা কিভাবে চলবো। আমরা তো গরীব মানুষ দুটাকা কম পেলে আমাদের আগাবে আমরা খেতে পারবো। কিন্তু এই দাম বৃদ্ধির কারনে আমরাতো কিনতে পারছিনা

হিলি বাজারের কাচামরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন,সম্প্রতি মাঘ মাসের হঠাৎ বৃষ্টিপাত হওয়ার কারনে দেশের বিভিন্ন অঞ্চলে কাচামরিচের ক্ষেতগুলো পানিতে ডুবে গিয়ে নষ্ট হয়ে যাওয়ায় বাজারে কাচামরিচের উৎপাদন ব্যাহত হয়েছে। এতে করে কাচামরিচ সেইভাবে না পাওয়ার কারনে বাজারে সরবরাহ কমার কারনেই কাচামরিচের দাম বাড়ছে।বর্তমানে আমাদের বেশী দামে কিনতে হচ্ছে যার কারনে বেশী দামে বিক্রি করতে হচ্ছে। সরবরাহ স্বাভাবিক হয়ে আসলে দাম কমে আসবে বলেও জানান তিনি।

আরো দেখুনঃ
error: Content is protected !!