মুরাদনগরে দরিদ্র পরিবারের মাঝে রানীমা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ

মো. সাজ্জাদ হোসেন, মুরাদনগর

কুমিল্লার মুরাদনগর উপজেলার মোচাগড়া গ্রামে স্থাপিত সৈয়দা রানী মা কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ঢেউটিন বিতরণ করা হয়েছে। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপিকা সৈয়দা সুফিয়া আক্তার রানীর অর্থায়নে বৃহস্পতিবার বিকেলে ৫টি দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ওই ঢেউটিন আনুষ্ঠানিক ভাবে তুলে দেওয়া হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, যাত্রাপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান। ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি সেলিম মুন্সির সভাপতিত্বে ঢেউটিন বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সৈয়দা রানী মা কল্যাণ ফাউন্ডেশনের সহ সাধারণ সম্পাদক শাহজাহান সরকার ও আবদুল মোনাফ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সৈয়দা রানী মা কল্যাণ ফাউন্ডেশনের প্রচার সম্পাদক আবুবকর সিদ্দিক, কমিটির সদস্য রায়হান উদ্দিন ও সাজেদুর রহমান রিপনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সৈয়দা রানী মা কল্যাণ ফাউন্ডেশন গত দেড় বছর যাবত উক্ত এলাকায় জনস্বার্থে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এরমধ্যে ৭০টি দরিদ্র পরিবারের মাঝে মাসিক ৩০০ টাকা হারে মাসিক ভাতা বিতরণ, ১৫টি গৃহ ছাড়া পরিবারকে ঘর নির্মাণ সামগ্রী দেওয়া, বেকার মহিলাদের কর্মসংস্থানের লক্ষে সেলাই প্রশিক্ষণ দিয়ে সুদমুক্ত ঋণ বিতরণ, দুই ঈদে গরীব ও অসহায় পরিবারের মাঝে গোস্ত বিতরণ, শাড়ী, লুঙ্গী ও শীতবস্ত্র বিতরণ, কবরবাসীদের রূহের মাগফেরাত কামনার্থে সাপ্তাহিক দোয়া এবং ইংলিশ মিডিয়াম স্কুল চালুকরণ ইত্যাদি।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপিকা সৈয়দা সুফিয়া আক্তার রানী জানান, তার মা বেগম জাহানারা এক মহীয়সী নারী ছিলেন। জীবদ্দশায় জাহান আরা বহু এতিম অসহায় শিক্ষার্থীদের লেখাপড়া করিয়েছিলেন। বাবা ছিলেন একজন সরকারী কর্মকর্তা।

শিক্ষানুরাগী মায়ের স্মৃতিরক্ষার্থে ফাউন্ডেশন গঠন করেন। এ ফাউন্ডেশন থেকে জনকল্যাণমুখি বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!