মুরাদনগরে ভয়াবহ অগ্নিকান্ডে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মুরাদনগর প্রতিনিধি।।

৬৩

কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরে এক ভয়াবহ অগ্নিকান্ডে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার সন্ধ্যায় মাওলানা তাজুল ইসলামের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ফলে ওই পরিবারটি সর্বশান্ত হয়ে পড়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, সোমবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টায় বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে। এলাকাবাসী আগুনের লেলিহান শিখা দেখে এগিয়ে আসে। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায়ই ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনেই ঘরে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। আগুনে মাওলানা তাজুল ইসলামের ঘরে থাকা নগদ ৪০ হাজার টাকা, ২টি ফ্রিজ, সোফাসেট, ৬টি খাট, আলমিরা, সুকেশ, স্বর্ণালংকার ও প্রয়োজনীয় আসবাবপত্র এবং কাপড়-চোপড়সহ প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

খবর পেয়ে ক্ষতিগ্রস্ত ওই পরিবারের পাশে দাড়িয়েছেন, এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি। তাঁর নির্দেশ মোতাবেক উম্মে সাকিনা মহিলা মাদরাসার পরিচালক মাওলানা আবু ইউসুফ ও মাওলানা মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে খাদ্যসামগ্রী ও নিত্য প্রয়োজনীয় ব্যবহার সামগ্রী ওই পরিবারে পাঠানো হয়। এ ছাড়াও তিনি আগুনে পুড়ে যাওয়া ঘর নির্মানের জন্য সাড়ে ৩ লাখ টাকা প্রদান করেন এবং প্রয়োজনে আরো সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!