লাকসাম পন্ডিতনগর মাদরাসায় মহানবী (সা.) এর জীবনি শীর্ষক আলোচনা সভা

আমজাদ হাফিজ, লাকসাম প্রতিনিধি।।

১৩৬

মাহে রবিউল আউয়াল উপলক্ষ্যে লাকসাম পন্ডিতনগর মাদরাসায় মহানবী হযরত মুহাম্মাদ (সা.) এর জীবনি শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১২ রবিউল আউয়াল বুধবার লাকসাম দক্ষিণ বাইপাস সুরক্ষা সিটি সংলগ্ন পন্ডিতনগর মাদরাসা প্রাঙ্গণে এ আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কুমিল্লা জেলা শাখার সভাপতি মীর মোঃ আবু বাকার সিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের। বিশেষ অতিথি ছিলেন পৌর কাউন্সিলর শাহজাহান মজুমদার, মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।

মাদরাসা পরিচালক আব্দুল মান্নান পন্ডিতের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন, সোনাকান্দা দারুল হুদা কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মুফতী মোতালিব হোসেন সালেহী। বিশেষ বক্তা ছিলেন, দৌলতগঞ্জ গাজীমুড়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আ.ন.ম তাজুল ইসলাম, নাঙ্গলকোট আফসারুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল কাদের, পেঁচরা দাখিল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা মীর মোঃ আব্দুল ওয়াদুদ, গাজীমুড়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ড. আমিনুল ইসলাম, গোপালপুর দাখিল মাদরাসার সহকারী সুপার মাওলানা সাদেক উল্লাহ, মাধবপুর ছালেহীয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আবু বকর ছিদ্দিক, সরসপুর দাখিল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আবুল বাশার খাঁন ও দৌলতগঞ্জ স্টেশন জামে মসজিদের খতিব মাওলানা জাকির হোসেন ছিদ্দিকী।

সভায় বক্তারা বলেন, ‘মানবজাতিকে সঠিক পথ ও মুক্তির দিশা দেয়ার জন্য আল্লাহ তায়ালা মানবতার মুক্তির দূত হজরত মুহাম্মদ (সা.) কে দুনিয়াতে পাঠান। তিনি মানবজাতির সর্বোত্তম আদর্শ। দুনিয়াতে শান্তি প্রতিষ্ঠা ও পরকালে মুক্তির জন্য তিনি জীবনভর মানুষকে সত্যের দিকে আহবাান করেছেন।

হিংসা-বিদ্বেষ ও শ্রেণি-বৈষম্যকে দূর করে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে ভ্রাতৃত্বসুলভ মনোভাব জাগ্রত করেছেন। আল্লাহর সন্তুষ্টি ও ভালোবাসা পেতে হলে তাঁর রাসূলকে অনুসরণ করতে হবে। মুমিন হওয়ার অন্যতম শর্ত হচ্ছে মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে ভালোবাসা। তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা ছাড়া কেউ প্রকৃত মুমিন হতে পারবে না।’

আয়েশা আক্তার/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!