শেখ হাসিনার বিকল্প নেই, তবে গণতন্ত্র ও সুশাসন নিশ্চিত জরুরি বিএসপি চেয়ারম্যান সাইফুদ্দীন

ওমর ফয়সাল, ফটিকছড়ি (চট্টগ্রাম)।।

২০২

বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এর চেয়ারম্যান শাহ্সুফী মাওলানা সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভান্ডারী বলেছেন, সরকারের সাথে অন্যদের মতবিরোধ থাকতে পারে। কিন্তু দেশ ও জাতির উন্নয়নের প্রশ্নে সরকার বা বিরোধী দল সকলকে এক কাতারে আসতে হবে। জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে ক্ষুদ্র দলীয় স্বার্থ বিসর্জন দিতে হবে। তবেই দেশ এগিয়ে যাবে।

তিনি ১৬ সেপ্টেম্বর রাতে চট্টগ্রামের ফটিকছড়িস্থ মাইজভান্ডার দরবার শরীফ গাউছিয়া রহমানিয়া মইনীয়া মঞ্জিলে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন। এ সময় সরকারের বিভিন্ন কর্মকান্ড সমালোচনা করলেও সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাইফুদ্দীন আল-হাসানী বলেন, বিকল্প নেতৃত্ব গড়ে না উঠায় এখনো শেখ হাসিনার উপর অগাধ আস্থা দেশবাসীর। তবে বিরোধী মতের প্রতি শ্রদ্ধা ও সহনশীলতা দেখিয়ে সরকারকে টেকসই গণতন্ত্র ও সুশাসন নিশ্চিত করতে হবে। সংকুচিত হয়ে পড়া জনগণের ভোটাধিকার ফিরিয়ে না দিলে দেশে অসাংবিধানিক শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারে; এটা সরকারকে মনে রাখতে হবে। সুশাসন ও ন্যায়বিচারের ওপর অধিক জোর দিতে হবে। পক্ষপাতমুক্ত নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের স্বাধীন স্বত্বা ফিরিয়ে আনতে হবে। গণপ্রত্যাশা আমলে এনে সবার জন্য গণমুখী রাজনীতির পথ উন্মুক্ত করে দেয়ার তাগিদ দেন বিএসপি চেয়ারম্যান।

সাইফুদ্দীন আল্-হাসানী ফটিকছড়িতে সরকার, প্রবাসীসহ সকলের সহযোগিতায় কোভিড হাসপাতাল গড়ে তোলে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করায় সংশ্লিষ্ট সকলের ভ‚মিকার প্রশংসা করেন এবং এ জন্য সবার প্রতি ধন্যবাদ জানান। তিনি বলেন, বৃহত্তর ফটিকছড়ির উন্নয়নে মতভিন্নতা ভুলে রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সবকিছুর ঊর্ধ্বে ফটিকছড়িবাসীর স্বার্থকেই প্রাধান্য দিতে হবে। এ সময় সবার সম্মিলিত প্রচেষ্টায় ফটিকছড়ির কার্যকর উন্নয়ন নিশ্চিত করার ওপর তিনি গুরুত্বারোপ করেন এবং এজন্য তাঁর পক্ষ থেকে সর্বোচ্চ প্রয়াস থাকবে বলে তিনি আশ্বাস দেন। বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান বলেন, গণতন্ত্র ও উন্নয়ন একই স‚ত্রে গাঁথা। গণতন্ত্র ছাড়া উন্নয়ন অর্থহীন। গণমাধ্যমকর্মীদেরকে জনগণের আশা আকাঙ্ক্ষা প‚রণে ক্ষুরধার লেখনী চালিয়ে যেতে হবে। দুর্নীতিমুক্ত সমাজ ও দেশ গড়তে সরকারের পাশাপাশি সাংবাদিকরাই অগ্রণী ভ‚মিকা রাখতে পারে। সাহসিকতার সঙ্গে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য ফটিকছড়ির সাংবাদিকদের প্রতি আহবান জানান এবং সব সময় গণমাধ্যমকর্মীদের পাশে থাকবেন বলে ঘোষণা দেন তিনি।

এ সময় ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, যুগ্ম সম্পাদক আবু এখলাস ঝিনুক, সাংবাদিক বিশ্বজিৎ রাহা, মোরশেদ মুন্না, নাসির উদ্দীন, এমরান হোসেন ফরহাদ, সাইফুর রহমান সোহান, মুহাম্মদ ওমর ফয়সাল সহ ফটিকছড়িতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!