সারাদেশের ন্যায় হিলিতে করোনার টিকার বুস্টার ডোজ প্রদান শুরু

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

৫৮

করোনার নতুন ধরন ওমিক্রনের সংক্রামন থেকে সুরক্ষিত থাকতে সারাদেশের ন্যায় দিনাজপুরের হিলিতে করোনার টিকার বুস্টার ডোজ প্রদান শুরু হয়েছে। তবে টিকা নিতে সাধারন মানুষের মাঝে আগ্রহ কিছুটা কম লক্ষ্য করা গেছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত বুথে টিকার দ্বিতীয় ডোজ সম্পুর্ন করা মানুষজন ম্যাসেজ পাওয়া উপস্থিত হয়ে করোনার টিকার বুস্টার ডোজ গ্রহন করছেন। টিকা দিয়ে সকলেই সুস্থ্য রয়েছেন জানিয়ে সকলকে সুরক্ষিত থাকতে এই টিকা গ্রহনের আহবান জানিয়েছেন তারা।

করোনার টিকার বুস্টার ডোজ দিতে আসা পুষ্পা রানী বলেন, গতকালকে আমার ম্যাসেজ আসছি যার কারনে আজকে হাসপাতালে এসেছি করোনা টিকার বুস্টার ডোজ দেওয়ার জন্য যাতে করে আমি নিরাপদ থাকতে পারি। বুস্টার ডোজ গ্রহন করলাম বেশ ভালোই লাগলো কোন সমস্যা হয়নি। নাগরিক হিসেবে আমার যেমন এটি দায়ীত্ব তেমনি সকলেরই এই টিকা নেওয়া দায়ীত্ব।

টিকা দিতে আসা রকিব উদ্দিন বলেন, আজ আমি করোনার টিকার বুস্টার ডোজ গ্রহন করলাম এতে করে আমাকে আরো সুরক্ষিত মনে হচ্ছে। টিকার বুস্টার ডোজ দেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানাই সেই সাথে কৃতঙ্গতা প্রকাশ করছি। এর আগে আমি করোনার টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা গ্রহন করেছি তাতে করে খুব ভালো আছি।

টিকা দিতে আসা মনজেল হোসেন বলেন,আজ করোনার টিকার বুস্টার ডোজ দিলাম কোন সমস্যা হয়নি। আমি সুস্থ্য রয়েছি আমাকে খুব ভালো লাগছে আমার মতো অনেক মানুষ করোনার টিকার বুস্টার ডোজ দিচ্ছে। তবে এখনো যারা দেননি তাদেরকে এই টিকা গ্রহনের আহবান জানাচ্ছি।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.শ্যামল কুমার দাস বলেন, সারাদেশে যেভাবে করোনার টিকা প্রদান কার্যক্রম চলছে হিলিতেও একইভাবে টিকা প্রদান কার্যক্রম চলছে। ইতোমধ্যে আমরা হিলিতে করোনার টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু করেছি যা চলমান রয়েছে। আমরা আশা করছি সফলভাবে এই প্রোগ্রামকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো। হিলিতে করোনার টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫৪হাজার মানুষকে, যা মোট জনসংখ্যার ৪৮ভাগ। আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩৪হাজার মানুষকে।এদের মধ্যে যারা দ্বিতীয় ডোজ সম্পুর্ন করা ৬মাস পার হয়েছে এর মধ্যে ৬০ এর অধিক জনগনকে ও সন্মুখ সারীর যোদ্ধাদের করোনার টিকার বুস্টার ডোজ দেওয়া হচ্ছে।একইসাথে প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজের টিকাও দেওয়া হচ্ছে।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে করোনা টিকার বুস্টার ডোজ প্রদানের জন্য। দেশের অন্যান্য এলাকার মতো হিলিতে এই করোনার বুস্টার ডোজ চলে এসেছে ও প্রদান শুরু হয়েছে। এই টিকা প্রদানের পর যারা গ্রহন করেছেন তারা সকলেই সুস্থ্য রয়েছেন। তাই যাদের যাদের এই ম্যাসেজ আসবে তারা যেন প্রধানমন্ত্রীর এই উপহার বুস্টার ডোজ গ্রহন করে এলাকাকে করোনা মুক্ত রাখার চেষ্টা করবো।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!