সোনাগাজীতে পল্লী বিদ্যুতের দুই লাইনম্যানের ওপর হামলার ঘটনায় গ্রেফতার-১

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

১২৩

ফেনীর সোনাগাজীতে পল্লী বিদ্যুতের দুই লাইনম্যানের ওপর হামলার ঘটনায় শাহাদাত হোসেন (১৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে তাকে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার রাত একটার দিকে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। সে চরদরবেশ ইউনিয়নের দক্ষিণ চরসাহাভিকারী গ্রামের চাঁন মিয়ার ছেলে।

পুলিশ ও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ জানায়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সারা দেশের ন্যায় গত ১৬ আগস্ট কেরামতিয়া অভিযোগ কেন্দ্রে কর্মরত দুই লাইনম্যান কাজী মো. সোহেল ও কামরুল ইসলাম বকেয়া বিদ্যুৎ বিল আদায় কার্যক্রম করেন। বিল বকেয়া থাকায় কয়েকটি মিটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন তারা।সংযোগ বিচ্ছিন্নেরর কয়েক ঘন্টার মধ্যে বিকাশে বিলও পরিশোধ করে দেন কেউ কেউ। লাইনম্যানরাও যথারিতি স্ব-স্ব বাসায় চলে যান। দুপুর ২টার দিকে দক্ষিণ চরসাভিকারী গ্রামের চান মিয়ার ছেলে আনোয়ার হোসেন, ইলিয়াছের ছেলে মো. মিজান, আমিরুল হকের ছেলে জামশেদ আলম তার ভাই ও ইউপি সদস্য দেলোয়ার হোসেন সহ অজ্ঞাতনাম আনুমানিক ৩০জন লোক দুই লাইনম্যানকে বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়। এ ঘটনায় পল্লী বিদ্যুতের কাজীর হাট সাব-জোনাল অফিসের এজিএম মো. আবু তৈয়ব বাদী হয়ে চার জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৩০জনকে আসামি করে গত ১৭ আগস্ট রাতে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। সোনাগাজী মডেল থানার মামলা নং-১৩, তাং- ১৭-০৮-২০২২খ্রিস্টাব্দ।

পল্লী বিদ্যুতের কাজীর হাট সাব-জোনাল অফিসের এজিএম মো. আবু তৈয়ব বলেন, বকেয়া বিলের দায়ে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করায় আসামিরা ক্ষিপ্ত হয়ে দুই লাইনম্যানকে বাসা থেকে ডেকে নিয়ে হত্যার উদ্দেশ্যে হামলা করে। তাই তিনি বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

মামলার আসামি ও ইউপি সদস্য দেলোয়ার হোসেন মুঠোফোনে বলেন, বিল বকেয়া থাকায় পল্লী বিদ্যুতের লাইনম্যনরা পাঁচটি মিটারের সংযোগ বিচ্ছিন্ন করে মিটারগুলো নিয়ে যাচ্ছিল। সেগুলোর সাথে আমার সৌদি প্রবাসী মামা আবদুল মালেক মানিক যার মিটারে বকেয়া কোন বিল ছিলনা। সেই মিটারটিও সংযোগ বিচ্ছিন্ন করে নিয়ে যাচ্ছিল তারা। চাঁন মিয়ার দেকান নামক স্থানে তাদেরকে দেখে আমি জিজ্ঞাসা করেছিলাম পরিশোধিত মিটারের সংযোগ বিচ্ছিন্ন করে কেন মিটার নিয়ে যাচ্ছেন?

তাদের সাথে এ নিয়ে আমার শুধু কথাকাটাকাটি হয়। হামলার ব্যপারে আমি কিছুই জানিনা। সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান বলেন, পল্লী বিদ্যুতের লোকদের দেয়া তথ্যমতে ইতোমধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

আরো দেখুনঃ
error: Content is protected !!