সোনাগাজীতে বোনদের পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদের পাঁয়তারা, নির্যাতনের অভিযোগ

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

২০৫

ফেনীর সোনাগাজীতে ভাইয়ের বিরুদ্ধে পাঁচ লাখ টাকা চাঁদা না পেয়ে বোনদের পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদের পাঁয়তারা ও দফায় দফায় নির্যাতনের অভিযোগ উঠেছে। পাষান্ড ভাই ও তাঁর ভাড়াটে সন্ত্রাসীদের বিরুদ্ধে এমনটাই অভিযোগ করেন জান্নাতুল ফেরদৌস ও বিবি হাজেরা নামে ক্ষতিগ্রস্ত দুই বোন।

রোববার দুপুরে জান্নাতুল ফেরদৌসের কন্যা সুলতানা আক্তারকে নির্মমভাবে পিটিয়ে আহত করেছে মামা নাছির উদ্দিন ও তাঁর ভাড়াটে সন্ত্রাসীরা। তাকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্যে কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর আগে গত ১০ ও ২৮ অক্টোবর দুই বোন জান্নাতুল ফেরদৌস ও বিবি হাজেরাকে নির্মমভাবে পিটিয়ে মারাত্মক আহত করেছিল ভাই নাছির উদ্দিন ও তাঁর ভাড়াটে সন্ত্রাসীরা। ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী জানায়, সোনাগাজী সদর ইউনিয়নের শাহাপুর গ্রামের সফর আলী ভূঞা বাড়ির মরহুম নূর ইসলাম গত চার বছর পূর্বে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি এক পুত্র ও দুই কন্যা সন্তান রেখে যান। জীবদ্দশায় তিনি ৫৬৩ শতক জমি রেখে যান। এর মধ্যে ৭০শতক জমি এক কন্যা জান্নাতুল ফেরদৌসকে দখল চিহ্নিত মতে দান করেন। অবশিষ্ট জমির মালিক ইসলামী শরয়ীত মোতাবেক নূর ইসলামের দুই কন্যা ও এক পুত্র মালিক এবং ভোগ দখলকার থাকার কথা। হিস্যানুসারে দুই বোন পিতার কিছু সম্পত্তিতে ভোগ দখলকার রয়েছেন। উক্ত জমি থেকে উচ্ছেদের জন্য উঠে পড়ে লাগে তাদের ভাই নাছির উদ্দিন ও তার ভাড়াটে সন্ত্রাসীরা। জমিগুলো দখলে রাখতে হলে তার বিনিময়ে তাঁকে পাঁচ লাখ টাকা চাঁদা দিতে হবে। এই অজুহাতে পৈত্রিক সম্পত্তিতে উচ্ছেদের জন্য দুই বোন ও তাদের সন্তানদের চালিয়ে যাচ্ছেন নির্যাতনের স্ট্রিম রোলার। দফায় দফায় শারীরিক নির্যাতন চালিয়ে আসছে দুটি পরিবারের উপর। এনিয়ে এলাকায় ও থানায় একাধিকবার সালিশী বৈঠক বসলেও আইনকানুনের তোয়াক্কা না করে গায়ের জোরে তাদের উপর হামলা নির্যাতন চালিয়ে আসছে।

তাঁরা আরো অভিযোগ করেন তাদের মালিকীয় জমিও ইতোমধ্যে ভাই নাছির উদ্দিন অন্যত্র বিক্রি করে দিয়েছেন। তারা ভাই ও তাঁর ভাড়াটে সন্ত্রাসীদের হামলা-নির্যাতনে চরম মানবেতর জীবন যাপন করছেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!