স্পেনে শীর্ষ রেমিট্যান্স প্রেরণকারী দুটি প্রতিষ্ঠানকে ‘অভিবাসী দিবস পদক’ প্রদান

অনলাইন ডেস্ক।।

স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস’ উদযাপন করা হয়েছে। দূতাবাস মিলনায়তনে এ উপলক্ষে গত ১৯ ডিসেম্বর আয়োজিত অনুষ্ঠানে স্পেন থেকে বাংলাদেশে রেমিট্যান্স প্রেরণে শীর্ষস্থানীয় দুটি প্রতিষ্ঠানকে প্রথমবারের মতো ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস পদক’ প্রদান করা হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল, ‘থাকব ভালো, রাখব ভালো দেশ, বৈধপথে প্রবাসী আয় গড়ব বাংলাদেশ।’

অভিবাসী দিবসের আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবের বাণী পড়ে শোনান হয়। অনুষ্ঠানে স্পেন-প্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিপুলসংখ্যক সদস্য ও নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ, এনডিসি স্পেন প্রবাসী অভিবাসী কর্মী, তাদের সুহৃদ ও পরিবারের সদস্যবৃন্দ সহ অভিবাসন কার্যক্রম ও কল্যাণে যুক্ত সকল জাতীয় ও আন্তর্জাতিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আন্তরিক শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত বৈধভাবে দেশে রেমিট্যান্স প্রেরণকে উৎসাহ ও প্রণোদনা প্রদানের লক্ষ্যে এ বছর থেকে দূতাবাস ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস পদক’ চালু করেছে। এ বছর শীর্ষ রেমিটেন্স প্রেরণকারী প্রতিষ্ঠান আমানাহ মানি ট্রান্সফার এবং ভিক্টরি মানি ট্রান্সফার ও ট্রাভেলস যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছে। এই সাফল্যের জন্য রাষ্ট্রদূত তাদের অভিনন্দন জানান।

আরো দেখুনঃ
error: Content is protected !!