হিলিতে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরন

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

১৬০

দিনাজপুরের হিলিতে পেয়াজ, পাট ও মাসকালাই চাষে কৃষকদের উদ্ভুদ্ধকরন করতে ও এসব ফসলের উৎপাদন বাড়াতে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের বাছাইকৃত ১৩০জন কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরন করা হয়েছে।

২০২১-২২ অর্থবছরে খরিপ-২ মৌসুমে কৃষি পুর্নবাসন ও কৃষি প্রনোদনা কর্মসুচীর আওতায় কৃষি সম্প্রসারন অধিদপ্তর হাকিমপুর এর আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা কৃষি অফিসের হলরুমে উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে এসব বীজ ও সার বিতরন করেন। এসময় ৯০জন কৃষকের মাঝে গ্রীষ্মকালীন ১কেজি করে পেয়াজের বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ২০ কেজি, ২০জন কৃষকের মাঝে হাফ কেজি করে নাবী পাটবীজ, ইউরিয়া সার ১০ কেজি, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি, ২০জন কৃষকের মাঝে ৫ কেজি করে মাসকালাইয়ের বীজ, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ৫ কেজি করে বিতরন করা হয়।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলমের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান শাহিনুর রেজা, কৃষি অফিসার ড.মমতাজ সুলতানা, অতিরিক্ত কৃষি অফিসার আরজেনা বেগম, কৃষি সম্প্রসারন অফিসার মেজবাহুর রহমানসহ অনেকে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!