২০২৫সালের মধ্যে আইসিটি সেক্টর থেকে ৫বিলিয়ন ডলার রফতানি আয় করতে সক্ষম হব-জুনাইদ আহমেদ পলক

হিলি প্রতিনিধি।।

৯৪

আগামী ২০২৫সালের মধ্যে আইসিটি সেক্টর থেকে ৫বিলিয়ন ডলার রফতানি আয় করতে সক্ষম হব সেই সাথে ৩০লক্ষ তরুন তরুনীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

শনিবার বিকেল ৩টায় হিলির খট্টামাধবপাড়া ইউনিয়ন পরিষদে আইসিটি বিভাগ কতৃক বাস্তবায়িত ইনফো সরকার-৩ প্রকল্পের চলমান কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আগামী ২০২৫সালের মধ্যে ১লক্ষ্য ৯হাজার কানেক্টিভিটি পৌছে দিব। আমাদের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ভুমি অফিস, কমিউনিটি ক্লিনিকসহ ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে যেসব সরকারি দপ্তর রয়েছে প্রত্যেকটি সরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানকে ফাইবার অপটিক্যাল কেবলের আওতায় আনবো ব্রডব্যান্ড কানেক্টিভিটির আওতায় আনবো। জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সুফলটা একেবারে গ্রামের তৃনমুল মানুষ পর্যন্ত পায় সেটিই আমাদের মুল লক্ষ্য। আমাদের লক্ষ্য বর্তমানে যে সাড়ে ৬লক্ষ্য ফ্রিল্যান্সার ফ্রিল্যান্সিং করছে সেই সংখ্যাটিকে আরো বৃদ্ধি করা। আইটি সেক্টরে যে ২০লাখ তরুন তরুনী কাজ করছেন তারা যেন গ্রামে বসে এই দ্রতগতির ব্রডব্যান্ড কানেক্টিভিটির আওতায় এসে তারা যেন ইউরোপ আমেরিকাসহ বিদেশের বড় বড় কোম্পানিতে ফ্রিল্যান্সিং করে আয় করতে পারে সেজন্যই একেবারে গ্রাম পর্যন্ত আমরা এই ফাইবার অপটিক্যাল ক্যাবল নিয়ে যাচ্ছি।

পরে তিনি ইউনিয়ন পরিষদের বিভিন্ন দপ্তর ও কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি সৈয়দপুরের উদ্দেশ্যে হিলি এলাকা ত্যাগ করেন।এর আগে তিনি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আসলে তাকে বিভিন্ন সরকারি দপ্তর ও আওয়ামীলীগের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।এসময় সেখানে হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশীদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান শাহিনুর রেজা, হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন, খট্টামাধবপাড়া ইউপি চেয়ারম্যান কাওসার আলী, থানার ওসি খায়রুল বাশার সহ অনেকে উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!