কবে অবসর নেবেন, জানালেন বিশ্বকাপজয়ী তারকা

অনলাইন ডেস্ক।।

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সময় জানিয়ে দিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড অলিভিয়ার জিরুদ। আগামী জুন-জুলাইয়ে জার্মানিতে হতে যাওয়া ইউরোর পর আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে চান তিনি।

ইউরোর পরই কেন অবসর নেবেন, সেটাও পরিষ্কার করেছেন বিশ্বজয়ী এই ফুটবলার। কেননা, এখনও ইউরোর শিরোপা জিততে পারেননি ৩৭ বছর বয়সী এই ফুটবলার। তাই ইউরোপ সেরার ট্রফি একবার ছুঁয়ে দেখার স্বপ্ন তার।

এই স্ট্রাইকারের ভাষ্য, আমি ইউরো শিরোপা মিস করছি। যদি আমরা এটি জিততে পারি, আমি খেলা থেকে অবসর নিয়ে নেব। যদি শেষ পর্যন্ত না জিততে পারি তবুও আমি অবসর নেব। আমি প্রতিটি মুহূর্ত উপভোগ করছি। আমি কিছু লোককে বলেছিলাম, যদি ২০২২ সালের বিশ্বকাপ জিততে পারতাম, তাহলেই আমি অবসর নিয়ে নিতাম। কিন্তু আমি দেশকে আরও শিরোপা জেতানোর জন্য মুখিয়ে আছি। আমার আশা এবং উচ্চাকাঙ্ক্ষা রয়েছে। যদি এটি ভালো হয়, তবে এটি সম্ভব হতে পারে।

এদিকে শনিবার (২ ডিসেম্বর) হামবুর্গে ইউরোর ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্রয়ে ‘ডি’ গ্রুপে পড়েছে ফরাসিরা। এই গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও অস্ট্রিয়া। এ ছাড়া প্লে-অফ থেকে জায়গা করে নেবে আরও একটি দল।

নিজেদের গ্রুপ নিয়ে জিরুর মন্তব্য, নেদারল্যান্ডসকে আমরা খুব ভালো করেই চিনি। তাদের বিপক্ষে সব সময়ই ম্যাচ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়। আমরা গ্রুপ চূড়ান্তের অপেক্ষায় রয়েছি। কারণ, ওয়েলস ও পোল্যান্ড সম্ভবত আমাদের সঙ্গী হতে পারে। তবে সম্ভবত সর্বশেষ ইউরোর চেয়ে একটু তুলনামূলক সহজ ড্র হয়েছে। অস্ট্রিয়ারও ভালো তরুণ খেলোয়াড় রয়েছে, যারা বড় ক্লাবে খেলছে। গ্রুপে আমাদের এগিয়ে যেতে হবে, কিন্তু এটা সহজ হবে না। বেশ ভালো প্রতিদ্বন্দ্বিতাই হবে।

২০১১ সালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে অভিষেক হয় তার। এখন পর্যন্ত দুটি বিশ্বকাপ খেলেছেন তিনি। এর মধ্যে ২০১৮ বিশ্বকাপে ফ্রান্স একাদশে খেলেছিলেন এই ফরোয়ার্ড।

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষেও খেলেছেন তিনি। ফ্রান্সের জার্সিতে এখন পর্যন্ত জিরুদ ৫৬টি গোল করেছেন। বর্তমানে ইতালিয়ান ক্লাব এসি মিলানের হয়ে খেলছেন এই স্ট্রাইকার।

সূত্র; আরটিভি
আরএইচ/অননিউজ

আরো দেখুনঃ