কুমিল্লা নিউজ ওয়ান’মানেই ভিন্ন আয়োজন এই প্রথম অনলাইন পোর্টাল উর্পাজিত অর্থে মায়েদের সম্মাননা

নিজস্ব প্রতিবেদন।।

মা শব্দটির মতো সুধা মেশানো আর কোনো শব্দ পৃথিবীতে নেই। মা শ্বাশত সত্য প্রগতির প্রতীক। মা শিশুকালে যেমনি সন্তানকে বুকে আগলে রাখতেন তেমনি সন্তানের ভাল কোন উদ্যোগকে যখন নিজের হাতের ছোঁয়ায় প্রাণভরে আর্শীবাদ, দোয়া দিয়ে এগিয়ে যাওয়ার প্রার্থনা করেন সেই উদ্যোগ কখনো ব্যর্থতায় পর্যবসিত হতে পারে না।

তেমনি তিন বছর আগে (২০১৯ সালের ১ জানুয়ারি)সাংবাদিক রাজিব বণিকের মায়ের হাতের ছোঁয়া ও আর্শীবাদে ইন্টারনেট জগতে আনুষ্ঠানিক যাত্রা শুরু ভিডিও নিউজপোর্টাল ‘কুমিল্লা নিউজ ওয়ান’।

অনেক কষ্ট, প্রতিবন্ধকতা পেরিয়ে তিন বছরে সাফল্যের আলোয় ঝলমলিয়ে উঠে ‘কুমিল্লা নিউজ ওয়ান’। শনিবার (১ জানুয়ারি) ‘কুমিল্লা নিউজ ওয়ান’ চতুর্থ বর্ষে পদার্পন করে। আর এ উপলক্ষে শনিবার রাত ৮টায় কুমিল্লা নগরীর দারোগাবাড়ি এলাকা ‘কুমিল্লা নিউজ ওয়ান’ কার্যালয়ে বর্ণাঢ্য আয়োজনের বর্ষপূর্তি অনুষ্ঠানে ব্যতিক্রম ছিল ‘কুমিল্লা নিউজ ওয়ান’ এর সঙ্গে জড়িতদের মা-কে সম্মাননা প্রদান।অনুষ্ঠানে মায়েরাই ছিল মধ্যমনি।

‘কুমিল্লা নিউজ ওয়ান’ এর আনুষ্ঠানিক যাত্রার পর তিন বছরের মধ্যে ইউটিউব কেন্দ্রিক ভিডিও পোর্টালটি সংবাদ, বিনোদনসহ নানা পারফরমেন্স উপস্থাপন করে গুগলের বিজ্ঞাপন প্রাপ্তির জায়গাটি অর্জন করে।বেশ কিছুদিন আগে এই প্রথম গুগলের বিজ্ঞাপনের অর্থ ‘কুমিল্লা নিউজ ওয়ান’ অ্যাকাউন্টে জমা হয়।এ অর্থ উত্তোলন করে পুরোটাই ‘কুমিল্লা নিউজ ওয়ান’ পরিবারের সঙ্গে সংশ্লিষ্টদের মাকে শাড়ী-কাপড় উপহার এবং সম্মাননা প্রদান করেন রাজীব বণিক।

রাজিব বণিকের ব্যতিক্রমী এ চিন্তা-ধারণা অনুষ্ঠানে আগত সাংবাদিক ও অতিথিদের অবাক করেছে।অনুষ্ঠানে মায়েদের হাতে ‘কুমিল্লা নিউজ ওয়ান’ চতুর্থ বর্ষে পদার্পণের কেক কাটা হয়।পরে অতিথিসহ ‘কুমিল্লা নিউজ ওয়ান’এর সঙ্গে সংশ্লিষ্টদের শুভেচ্ছাস্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সাংবাদিক সাদিক মামুন, মাসুক আলতাফ চৌধুরী, হুমায়ুন কবীর রনি।

বক্তারা ‘কুমিল্লা নিউজ ওয়ান’ এর সাফল্য কামনা করে বলেন, রাজিব বনিক, জেনিফার পলি, রনিসহ যারা ভিডিও পোর্টালের এই ইউটিউব চ্যানেলটি এগিয়ে নিতে অনেক পরিশ্রম ও সততার সঙ্গে কাজ করে তারা নি:সন্দেহে অনেক মেধাবী।আগামীদিনের পথচলায় নতুনধারার দৃষ্টিভঙ্গি নিয়ে ‘কুমিল্লা নিউজ ওয়ান গণমানুষের কাছে সত্য ও নিরপেক্ষ বার্তা পৌছে দেবে।

সাংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুলের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক নাসির উদ্দিন, ইউপি সদস্য হান্নান সোহেল, কুয়াশার কর্ণধার পারভেজ সুমন, সাংবাদিক আরিফ আজগরসহ আরো অনেকে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ