তিতাসে ব্যতিক্রমী আয়োজনে শিক্ষককে বিদায় সংবর্ধণা

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি।।

ব্যতিক্রমী এক আয়োজন এটা। ফুলে ফুলে সজ্জিত অটোরিকশা আনা হয়েছে। এই অটোরিকশায় চড়বেন একজন শিক্ষক, শিক্ষাগুরু। শিক্ষাগুরুর প্রতি আকুণ্ঠ শ্রদ্ধা আর ভালোবাসা প্রদর্শনে শিক্ষকদের বিদায় সংবর্ধনায় এমনি এক তাক লাগানো উদ্যোগ নিয়েছিল কুমিল্লার তিতাস উপজেলার ইসলামবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
আর যিনি সহকর্মী শিক্ষক, বর্তমান ও প্রাক্তণ শিক্ষার্থীদের এমন ভালোবাসায় সংবর্ধিত হলেন তিনি হলেন, শিক্ষক শামসুন্নসহার । ছিলেন ইসলামাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক । কর্ম জীবন থেকে অবসর নিয়েছেন তিনি।

তাঁর কর্মজীবনের শেষ দিনটি রাঙাতে বৃহস্পতিবার (২৪ আগষ্ট) দুপুরে বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়টির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা সংবর্ধনার আয়োজন করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের দাতা সদস্য, ম্যানেজিং কমিটির সভাপতি ও আনন্দ মাল্টিমিডিয়া স্কুলের প্রধান শিক্ষক মোঃ সেলিম সরকার।
সভাতিত্ব করেন ইসলামাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেয়ারা বেগম।

এসময় আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক হালিম সৈকত, আনন্দ মাল্টিমিডিয়া স্কুলের সহকারি শিক্ষক মোঃ শাহজাহান মুন্সি, অত্র বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ মোস্তফা , মোঃ হযরত আলী , আঃ আউয়াল , মোঃ মাসুম বিল্লাহ, বাঘাইরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আবুল হোসেন, রেডিয়ান্ট ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক মোঃ সবুজ আহমেদ, মোঃ সাঈম আহমেদ ও ফ্রেন্ডস ক্লাবের সদস্য আবু মুছা জুয়েল প্রমূখ।

পরে বিদায়ী বক্তব্য রাখেন শিক্ষক শামসুন্নসহার । বলেন, ৩৯ বছর চাকুরি করেছি। শিক্ষার্থীদের সবসময় পড়াশুনার প্রতি উদ্বৃদ্ধ করেছি। পরিশেষে কর্মময় জীবনে কোন ধরনের ভুলক্রুটি করে থাকলে সবার কাছ ক্ষমা প্রার্থনা করছি। বাকি জীবন পরিবার-পরিজন নিয়ে সুষ্ঠু ও সুন্দরভাবে অতিবাহিত করতে পারি সবার কাছে দোয়া কামনা করছি। আমার চাকরি জীবনের শেষ দিন এমন সুন্দর আয়োজনের
মধ্য দিয়ে বিদায় হবে যা ছিল কল্পনাতিত। এটা আমার জীবনের অনেক বড় প্রাপ্তি।

শেষে তাকে ফুলে ফুলে সুসজ্জিত অটোরিকশায় করে সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা বাড়িতে পৌছে দেন। যা দেখতে জড়ো হন উৎসুক জনতা।

আরো দেখুনঃ