নীলফামারীতে আগুনে পুড়ে গেল নওশিন এর স্বপ্ন

সুভাষ বিশ্বাস, নীলফামারী

আগুনের লেলিহান শিখা একে একে আমার রুমের সব বই পুড়িয়ে ছাই করে দিল। মার্চের শেষে অনার্স তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা। গত ডিসেম্বর/২২ মাসে অনেক কষ্ট করে বইগুলো রংপুর থেকে কিনে এনেছিলাম। সেই বইগুলোসহ আমার ঘরে সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে গিয়েছে। ঘর তৈরী করবো কি ভাবে অন্যর টাকা কি ভাবে শোধ করবো কিছু বুঝতে পারছি না। এই কথাগুলো বলতে বলতে কাঁদছিলেন নীলফামারী সৈয়দপুরের মুন্সিপাড়া মোঃ কায়সার আলীর মেয়ে নওশিন আক্তার। নওশিন আক্তার রংপুর মেডিকেল কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। পড়াশুনা ও সংসারের খরচ জোগাতে সৈয়দপুরের একটি রেষ্টুরেন্টে কাজ করেন। তার পিতা কায়সার আলী জানিয়েছেন নওশিন আক্তার পড়াশুনা খরচ জোগাতে একটি রেষ্টুরেন্টে কাজ করেন তার স্বপ্ন পড়াশুনা শেষে শিক্ষকতা করবেন। এখন আমার সামর্থ নেই তার বই-খাতা কিনে দিয়ে তার স্বপ্ন পূরণের।

গত শুক্রবার গভীর রাতে সৈয়দপুর উপজেলার মুন্সিপাড়া এলাকায় জাহেনা বেগম এর রান্না ঘরে গ্যাস সিলেন্ডার বিষ্ফোরনে এক অগ্নিকান্ডে পাঁচটি পরিবারের সব ঘর-বাড়ী ও ৭টি বাড়ির মালপত্র আংশিক পুড়ে গেছে।

নীলফামারী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এনামুল হক জানান, আগুনের খবর পেয়ে নীলফামারী ফায়ার ষ্টেশন থেকে ৪টি ও তাঁরাগঞ্জ ফায়ার ষ্টেশন থেকে ২টি ইউনিটের দমকল কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রেণে আনে।

আরো দেখুনঃ