নীলফামারীতে ১৫ এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্রের দাবি তে সড়ক অবরোধ

সুভাষ বিশ্বাস, নীলফামারী

নীলফামারী সদর উপজেলার টুপামারী দ্বি-মুখি উচ্চ বিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী শনিবার (২৯ এপ্রিল) সকাল থেকে প্রবেশপত্রের দাবিতে বিদ্যালয় চত্বরে অবস্থান করে। এর পরও ব্যর্থ হয়ে রাত ৯টার দিকে বিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করে পরীক্ষায় প্রবেশপত্রের দাবিসহ প্রধান শিক্ষক মো. মাসুদুর রহমান মাসুদের শাস্তির দাবি করে। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায় রামগঞ্জ-নীলফামারী সড়কে। রাত সাড়ে ১১টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহারের আশ্বাসে অবরোধ তুলে নেয় ছাত্ররা।

অভিযোগ, প্রধান শিক্ষকের খামখেয়ালি পনায় বিদ্যালয়ের ২৬ জন শিক্ষার্থীর প্রবেশপত্র আসেনি দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে। গত শুক্রবার পর্যন্ত বিজ্ঞান বিভাগের ১১ জনের সমস্যা সমাধান হলেও মানবিক বিভাগের ১৫ জনের প্রবেশপত্র একেবারেই অনিশ্চিত হয়ে পড়ে। প্রবেশপত্র না পাওয়ায় ওই ১৫ শিক্ষার্থী শনিবার দিনভর বিদ্যালয় চত্বরে অবস্থান করলেও দেখা মেলেনি প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের।

শিক্ষার্থী ও অভিভাবকরা জানিয়েছে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এবছর ৫৪ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিতে ফরম পূরণ করে। এদের মধ্যে ২৬ জন শিক্ষার্থীর প্রবেশপত্র আসে নাই। পরে ১১ জনের শিক্ষার্থীর প্রবেশপত্র আসলেও ১৫ জন শিক্ষার্থী তাদের প্রবেশ পত্র শনিবার সন্ধ্যা পর্যন্ত হাতে না পাওয়ায় তারা বাধ্য হয়ে সড়ক অবরোধ করে।

রাত ১১টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার বিদ্যালয় চত্বরে উপস্থিত হয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডের সঙ্গে যোগাযোগ করে প্রবেশপত্রের ব্যবস্থা করেন কিন্তু সার্ভার ডাউন থাকায় প্রবেশপত্র ডাউনলোড করা যাচ্ছে না। তাই হোয়াটসঅ্যাপে রোল নম্বর নিয়েছি। শিক্ষার্থীদের ওই রোল নম্বর দেওয়া হয়েছে। তারা রবিবার পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

আরো দেখুনঃ