বঙ্গবন্ধু নেতৃত্ব দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা ও সংগীত প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি।।

খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা, বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও উচ্চতর সংগীত প্রশিক্ষণের সনদপত্র বিতরণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

প্রধান অতিথি বক্তব্য চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, দেশ বিরোধী সন্ত্রাসীরা চেয়ে ছিল বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ নাম মুছে ফেলার জন্য। কিন্তু তাঁরা পারে নাই। বাংলা ইতিহাসে মিথ্যা ইতিহাস রচনা করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কণ্যা দূরদৃষ্টির সম্পন্ন মানুষ বিধায় সন্ত্রাসীদের চেষ্টা বিফল হয়েছে। এখন সময় বর্তমান প্রজন্মদের সঠিক ইতিহাস পরিচয় করিয়ে দেয়া।

ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত উপপরিচালক জিতেন চাকমা সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম, নির্বাহী পরিষদেরদের সদস্য আর্য্যমিত্র চাকমা, শিল্পী চামেলি ত্রিপুরা, সঙ্গীত প্রশিক্ষক রতন ত্রিপুরা।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, বিজয়ীদের পুরষ্কার ও প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ