ভিক্টোরিয়া কলেজ -ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের ২য় পুনর্মিলনী সম্পন্ন

ফজলুল হক জয়।।

১০ ফেব্রুয়ারি (শুক্রবার) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের এলাম্নাই এসোসিয়েশনের দ্বিতীয় পুনর্মিলনী ‘এলাম্নাই মীট-২০২৩’ বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) – এ অনুষ্ঠিত হয়।

ইংরেজি বিভাগের প্রাক্তন ছাত্র -এলাম্নাই অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ তারিকুল হাসান সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ মৃণাল কান্তি গোস্বামী,ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো. মনিরুজ্জামান,উক্ত বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ ফজলুর রহমান, অধ্যাপক মোঃ মতিউর রহমান, অধ্যাপক আব্দুল কাইয়ুম নিজামী, লাকসাম ন. ফ. স. কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এবং উক্ত বিভাগের প্রাক্তন প্রভাষক আবুল হাসনাত মোঃ মাহাবুবুর রহমান, কবি নজরুল কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান নিলুফার জাহান,এবং কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক জোবাইদা নূর খান প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ‘এলাম্নাই মিট-২০২৩’ – সম্মেলনের বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও ইংলিশ এলাম্নাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং ভিক্টোরিয়া সরকারি কলেজের প্রাক্তন ছাত্র ও বর্তমান সহকারী অধ্যাপক মো. জাহিদ হাসান।

দিনব্যাপী উক্ত অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি বিজয় কুমার মজুমদার, কোষাধ্যক্ষ মাহমুদুল হক সজীব এবং মো. তাওহিদ আজিজ

পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটির শুভ সূচনা করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী যথাক্রমে সহকারী অধ্যাপক শামীম আরা ইসলাম সীমা,ব্যারিস্টার খন্দকার কাউসার , মোঃ শরীফুল ইসলাম, ও ইস্রাফিল মুর্তজা ।

অনুষ্ঠানে বক্তারা এলাম্নাইদেরকে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্যের পাশাপাশি আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে সবার জন্য রেফেল ড্র উন্মুক্ত ছিলো যার জন্য ছিল আকর্ষণীয় পুরস্কার। রেফেল ড্র পর্বটি পরিচালনা করেন ২০০৫-০৬ ব্যাচের শিক্ষার্থী সহকারী অধ্যাপক ফজলুল হক জয়।

অনুষ্ঠানে আগত ২০০৫-০৬ ব্যাচের শিক্ষার্থী ও এন বি আর কর্মকর্তা মোঃ ওমর ফারুক বলেন ‘আমরা আনন্দিত এমন একটি প্রোগ্রামে অংশ নিতে পেরে। সকালে বাহারি রকমের নাস্তা, দুপুরে বার্ডের ক্যাফেটেরিয়াতে ভারী লাঞ্চ,বিকেলে দেশীয় পিঠা,চটপটি, ফ্রুটস এবং বিকেলে রেফেল ড্র ও মনমুগ্ধকর কনসার্ট প্রোগ্রামকে পরিপূর্ণতা দিয়েছে। ”

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি হয়।

আরো দেখুনঃ