ভেঙে পড়েছেন বিদ্যা বালান

বলিউড অভিনেত্রী বিদ্যা বালানকে প্রথম সিনেমায় সুযোগ করে দেন জনপ্রিয় নির্মাতা গৌতম হালদার। শুক্রবার (৩ নভেম্বর) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। তার মৃত্যুতে শোকস্তব্ধ শোবিজের তারকারা। নির্মাতার মৃত্যুতে রীতিমতো ভেঙে পড়েছেন বিদ্যা বালানও।

জানা গেছে, গৌতম নির্মিত ‘ভালো থেকো’ সিনেমার মাধ্যমেই চলচ্চিত্রে অভিষেক হয় বিদ্যার। গুরুর মৃত্যুসংবাদ বিদ্যার কাছে পৌঁছাতে খুব বেশি সময় লাগেনি। মূলত ‘গুরু’কে শেষ শ্রদ্ধা জানাতেই কলকাতায় গেছেন তিনি। সেখানে তার মরদেহ দেখে কান্নায় ভেঙে পড়েন এই নায়িকা।

কলকাতাকে সবসময় তার ‘দ্বিতীয় বাড়ি’ মনে করেন বিদ্যা। কারণ, এই শহরেই তার অভিনয়ে হাতেখড়ি। মৃত্যুর খবরটি পাওয়ার সঙ্গে সঙ্গেই সব কাজ ফেলে কলকাতায় আসেন বিদ্যা।

ভারতীয় গণমাধ্যমে তিনি জানান, গৌতম হালদারের শেষকৃত্যে উপস্থিত থাকতে কলকাতায় এসেছেন বিদ্যা। তবে অভিনেত্রী কলকাতায় পৌঁছনোর পর তার কর্মসূচি কী হতে চলেছে, সেই বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি।

প্রসঙ্গত, ২০০৩ সালে মুক্তি পায় গৌতম হালদার পরিচালিত সিনেমা ‘ভালো থেকো’। টালিউডের বিশিষ্ট চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়ের লেখা ‘জন্মদিন’ গল্পটি অবলম্বনে নির্মিত হয়েছিল সিনেমাটি। এতে আনন্দীর চরিত্রে অভিনয় করেছিলেন বিদ্যা। ছবিটি সেরা অডিয়োগ্রাফি, সেরা সিনেমাটাগ্রাফির জাতীয় পুরস্কারসহ বিশেষ জুরি পুরস্কারও জিতে নেয়।

সূত্র : আনন্দবাজার

এফআর/অননিউজ

আরো দেখুনঃ