ভেড়ামারায় আওয়ামী লীগ নেতা হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইনতাজ আলী শেখকে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামী নাজিম (৫২) কে র‌্যাব-১২ গ্রেফতার করেছে। ঢাকার আশুলিয়ার ইপিজেড এলাকা হতে মঙ্গলবার রাতে নাজিমকে গ্রেফতার করেন। আটককৃত হলেন ভেড়ামারা উপজেলার মহিষাডোরা মৃত আলিম উদ্দিনের ছেলে নাজিম।

মামলা সূত্রে জানা যায়, গত ২২ অক্টোবর রাতে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মহিষাডোরা গ্রামে পুর্ব শত্রæতার জের ধরে প্রকাশ্যে পিটিয়ে ইনতাজ আলীকে হত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় রবিউল ইসলাম বাদী হয়ে ভেড়ামারা থানায় হত্যা মামলা দায়ের করে, যার মামলা নং-২১, তারিখ ২৩ অক্টোবর ২০২২ খ্রিঃ,

ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩০৭/৫০৬/১১৪ পেনাল কোড। আসামিরা হলেন ভেড়ামারা উপজেরার ধরমপুর ইউনিয়নের মহিষাডোরা গ্রামের নাজিম (৫২), সাবোত (৫৪), সবুজ (২৯), ইনসান (৫৪), ইজামদ্দীন (৪৭), জলিল (৪০), করিম (৩৮), রাহাজ উদ্দীন (৫৫), ফারুক (৩৪), রাজিব (৩০), আনার (৪৪), রাকিব (২২), নাদের জোয়ার্দার, (৫৫), শিশির (২৫), ভাদু ড্রাইভার (৫২), আরিফ (৩৬) মিজানুর (৩৮)। এ ছাড়াও অজ্ঞাতনামা ৩ ও ৪ জন। উক্ত হত্যাকান্ডের পর থেকে র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প হত্যাকান্ডে জড়িত আসামীদের গ্রেফতারের জন্য ব্যাপক অভিযান শুরু করে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া এবং র‌্যাব-৪, সিপিসি-২, সাভার ক্যাম্পের যৌথ অভিযানে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন নতুন ইপিজেড এলাকা হতে উক্ত মামলার এজাহার ভূক্ত প্রধান আসামী ভেড়ামারা উপজেলার মহিষাডোরা মৃত আলিম উদ্দিনের ছেলে নাজিম (৫২) কে গ্রেফতার করে।

ভেড়ামারা থানা ও নিহতের পরিবার এবং এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত শনিবার (২২ অক্টোবর) রাত ১০ টার দিকে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ইন্তাজ আলী শেখ (৪৭) তার ছেলে শাকিলকে (২৪) সাথে নিয়ে ব্যবসায়িক কাজ শেষে ধরমপুর ইউনিয়নের মহিষাডোরা বাজারে অবস্থান করলে একদল দুর্বৃত্ত ইন্তাজ ও তার ছেলে শাকিলকে ধরে হাতুড়ি, রড, লাঠিসোঁটা দিয়ে মারপিট করতে করতে রাস্তায় নিয়ে আসে এবং সেখানেও তাদেরকে বেধড়ক মারপিট করে। এক সময় তারা নিস্তেজ হয়ে মাটিতে লুটিয়ে পড়লে মৃত ভেবে দুর্বৃত্তরা তাদের সেখানে ফেলে রেখে পালিয়ে যায়।

আশঙ্কাকাজনক অবস্থায় ইন্তাজ ও তার ছেলে শাকিলকে পরিবারের লোকজন ও স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে প্রথমে ভেড়ামারা হাসপাতালে ভর্তি করলে তার অবস্থা আশংকাজনক হলে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পরবর্তীতে অবস্থার আরো অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত ১০টার দিকে ইন্তাজ আলী শেখের মৃত্যু হয়। নিহত ইন্তাজ আলী শেখ ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ধরমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান সাহাবুল আলম লালুর অনুসারী ছিলেন। এছাড়াও তিনি ব্যবসার সাথে সম্পৃক্ত ছিলেন। সোমবার রাত ৯টায় ইন্তাজ আলী শেখের লাশ দাফন সম্পন্ন হয়। এ ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ২ দিনের মধ্যে হত্যাকারীদের গ্রেফতার না করলে মানবন্ধন ও সমাবেশের আল্টিমেটাম দিয়েছে এলাকাবাসী ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দরা।

আরো দেখুনঃ