মোল্লাহাটে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি।।

বাগেরহাটের মোল্লাহাটে আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি)সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের আয়োজনে এবং উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের বাস্তবায়নে, উপজেলা পর্যায়ে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক এক সেমিনার ও উপজেলা পরিষদ চত্তরে ২দিন ব্যাপী প্রদর্শনী মেলা শুরু হয়েছে।

উক্ত সেমিনার ও প্রদর্শনী মেলায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীনুল আলম ছানা। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার(ভূমি) অনিন্দ্য মন্ডল, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম মোল্লা ও রুবিয়া বেগম। সেমিনারে রিসোর্স পার্সন হিসাবে ঢাকা থেকে আগত বিভিন্ন বিষয়ের সাইন্টিফিক কর্মকর্তাবৃন্দ পানি, বায়োগ্যাসসহ নানা বিষয়ভিত্তিক প্রবন্ধ উপস্থাপন করেন।

সেমীনারে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ বিনয় কৃষ্ণ মন্ডল, কৃষি কর্মকর্তা অনিমেশ বালা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ সালমান জামান ও কপিল বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোসাঃ কামরুন্নেছা, উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম মিজানুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা রুনীয়া আক্তার, পিআইও মোঃ মফিজুর রহমান, একাডেমিক সুপার ভাইজার রামপদ বিশ্বাস, মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী, এসকে হায়দার মামুন, মনোরঞ্জন পাল, মোঃ মিজানুর রহমান, শেখ রফিকুল ইসলাম, মনিরুজ্জামান মিয়া, মোল্লাহাট প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী মোহনসহ বিভিন্ন জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ প্রমুখ।

আরো দেখুনঃ