শুভ জন্মদিন তাসনিয়া ফারিণ

অনলাইন ডেস্ক।।

ছোট পর্দা ও ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয় মুখ তাসনিয়া ফারিণ। সোমবার (৩০ জানুয়ারি) তার শুভ জন্মদিন। আজ ২৬ বছরে পা রাখলেন মিষ্টি এই অভিনেত্রী। ২০১৭ সালে মায়ের ইচ্ছায় অভিনয় জগতে আসেন তিনি। ‘আমরা আবার ফিরবো কবে’ এই নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিনয়ে তার অভিষেক হয়।

‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকে অভিনয় করে দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেন ফারিণ। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে। খুব অল্প সময়ের মধ্যেই দর্শকদের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন তিনি।

এরপর অসংখ্য নাটক-টেলিফিল্মে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন ফারিণ। অভিনয়ের পাশাপাশি পড়াশুনাতেও বেশ মনোযোগী তিনি।

১৯৯৭ সালে ৩০ জানুয়ারি খুলনার মেহেরপুর জেলায় জন্মগ্রহণ করেন এই অভিনেত্রী। তবে বাবার সরকারি চাকরির সুবাদে কক্সবাজার, চিটাগাং, পাবনা তেও থেকেছেন তিনি। শিক্ষাজীবনে তিনি হলিক্রস স্কুল, কলেজে ও বর্তমানে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এ মার্কেটিং বিভাগ নিয়ে পড়াশোনা করছেন।

তাসনিয়ার উল্লেখযোগ্য নাটকের মধ্যে ‘চার-কাহন’,’টাপুর-টুপুর’, ‘দৌড়া বাজান’, ‘পুলিশ একজন মানুষ’, ‘লাডডু সোনা’ ,’মাস্ক’ এ অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন তিনি।

এ ছাড়া জি ফাইভের ওয়েব সিরিজ ‘ট্রল’ ,’লেডিস অ্যান্ড জেন্টলম্যান’, ‘পাশের বাসার মেয়ে’ , ‘নেটওয়ার্ক এর বাইরে’ অভিনেত্রীকে দেখা গেছে ভিন্ন ভিন্ন চরিত্রে। চঞ্চল চৌধুরীর সঙ্গে ‘কারাগার’ সিরিজেও অভিনয় করে প্রসংসা কুড়িয়েছেন তিনি। নিজের অভিনয়গুণ, নানা ভঙ্গিমা ও হাসিতে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তাসনিয়া ফারিন।

আরো দেখুনঃ