সাবেক মন্ত্রী ফখরুল ইসলাম মুন্সী আর নেই

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, সাবেক অর্থ উপ-মন্ত্রী, এপি গ্রুপের চেয়ারম্যান এ.এফ.এম ফখরুল ইসলাম মুন্সী (৭৬) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার (২১ অক্টোবর), ভোর ৪ টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তাঁর ছোট ছেলে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের বর্তমান সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল জানান গত ৯ অক্টোবর ফখরুল ইসলাম মুন্সী ব্রেনস্ট্রোক করায় তাকে রাজধানীর ইউনাইটেড হসপিটালের লাইফ সাপোর্টে নেয়া হয়েছিলো। সেখানে চিকিৎসাধীন অবস্থায়ই আজ ভোরে তিনি মৃত্যু বরণ করেন।

এদিকে প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে দেবিদ্বারের রাজনৈতিক অঙ্গনসহ সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে।

এ.এফ.এম ফখরুল ইসলাম মুন্সী ১৯৮৫ সালে প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান হন। একই সময় বাংলাদেশ উপজেলা পরিষদ চেয়ারম্যান পরিষদ’র চেয়ারম্যান পদেও নির্বাচিত হন। ১৯৮৬ সালের তৃতীয় ও ১৯৮৮ সালের চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি এরশাদ সরকারের নৌ-পরিবহন ও আইডব্লিউটি মন্ত্রনালয়ের উপমন্ত্রী এবং অর্থ উপ-মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী রাকিবা বানু, দুই ছেলে রাকিব মোহাম্মদ ফখরুল ও রাজী মোহাম্মদ ফখরুল সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। শনিবার বেলা ১২ টায় তাঁর নিজগ্রাম দেবিদ্বার উপজেলার বনকুটে ১ম জানাযা, বাদ যোহর দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে ২য় জানাযা, বাদ আসর সংসদ ভবন এলাকায় ৩য় জানাযা এবং বাদ মাগরিব গুলশান সোসাইটি মসজিদে ৪র্থ জানাযা শেষে বনানী কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হবার কথা রয়েছে।

আরো দেখুনঃ