হিলিতে খাদ্যগুদামের জায়গা দখল করে পাকা বাড়ি নির্মানের অভিযোগ

হিলি প্রতিনিধি।।

দিনাজপুরের হিলিতে সরকারী খাদ্যগুদামের জায়গা দখল করে পাকা বাড়ি নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন হিলি এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা জোসেফ হাসদা।

অভিযোগে উল্লেখ করা হয়েছে,বাংলাদেশ সরকারের পক্ষে পরিচালক, খাদ্য বিভাগ এর নামে এসএ রেকর্ড মূলে বিভিন্ন দাগে মোট সম্পত্তির পরিমান ৩ একর ১৮ শতক। তন্মধ্যে ৬৪৯ দাগে ৪১ শতাংশ জমি রয়েছে। বিগত দিনে সীমানা প্রাচীর নির্মানের সময় তৎকালীন কর্মকর্তা ভুলবশত সীমানার পশ্চিমাংশে ৬৪৯ দাগের ৪১ শতাংশের মধ্যে আনুমানিক ০৮ শতাংশ জমিতে সীমানা প্রাচীর নির্মান করেননি। বর্তমানে উক্ত অংশে জনৈক ব্যক্তি অবৈধভাবে স্থায়ী ইমারত নির্মান করছেন। যাতে করে সরকারী সম্পত্তি বেহাত হওয়ার উপক্রম হচ্ছে ।

হিলি এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা জোসেফ হাসদা বলেন, খাদ্যগুদামের সীমানা প্রাচীর নির্মানের সময় তৎকালীন কর্মকর্তা ভুলবশত সীমানার পশ্চিমাংশে ০৮ শতাংশ জমি সীমানা প্রাচীরের বাহিরে রয়ে যায়। এতদিন ওই জায়গাটিতে জনৈক ব্যক্তি অস্থায়ীভাবে বসবাস করে আসছিলেন। বর্তমানে তিনি ওই জায়গায় স্থায়ীভাবে পাকা ইমারত নির্মান করছেন। তাই খাদ্য বিভাগের সরকারী সম্পত্তি দখল মুক্ত করে খাদ্য বিভাগকে বুঝিয়ে দিতে দিনাজপুর জেলা প্রশাসক বরারর আবেদন করা হয়েছে। যার অনুলিপি হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ-আলম বলেন, এরআগে খাদ্য বিভাগের আবেদনের প্রেক্ষিতে ওই বাড়ির নির্মান কাজ বন্ধ করে দেওয়া হয়েছিল। পরে মাপযোগ করে খাদ্য বিভাগের জায়গার সীমানা নির্ধারণ করে দেয়া হয়েছে। এখন খাদ্য বিভাগ তাদের সীমানা প্রাচীর দিয়ে ঘিরে নিলে তাদের সম্পত্তি দখলমুক্ত হবে।

আরো দেখুনঃ