লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতলেন লিওনেল মেসি

অনলাইন ডেস্ক।।

বিশ্বজয়ী আলোর ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ক্রীড়াঙ্গনের সম্মানজনক পুরষ্কার লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড জিতলেন লিওনেল মেসি। স্বপ্নের বিশ্বকাপ জয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন এই আর্জেন্টাইন মহাতারকা। দুর্দান্ত সেই পারফরম্যান্সে তার অর্জনের ঝুলিতে এবার জমা পড়ল এই লরিয়াস অ্যাওয়ার্ড। সোমবার প্যারিসে এক জমকালো আয়োজনে পুরস্কার হাতে নেন মেসি। বর্ষসেরা দল হয়েছে আর্জেন্টিনা, তাদের পক্ষেও পুরস্কার গ্রহণ করেন তিনি।

ফুটবলারদের মধ্যে একমাত্র মেসিই জিতেছেন এই পুরষ্কার। ২০২০ সালে তিনি পুরুষ বিভাগে যুগ্মভাবে সেরা হয়েছিলেন লুইস হ্যামিল্টনের সঙ্গে। এবার আরেকটি অনন্য অর্জন ধরা দিল মেসির হাতে। আর সেটি হচ্ছে ব্যক্তিগত ও দলীয় পুরষ্কারজয়ী প্রথম ক্রীড়াবিদের সম্মানও পেলেন তিনিই।

মেসি বলেছেন, ‘এটা বিশেষ সম্মান, বিশেষত লরিয়াস বিশ্ব ক্রীড়া পুরস্কার অনুষ্ঠান হচ্ছে প্যারিসে, ২০২১ সালে আসার পর যে শহর আমার পরিবারকে স্বাগত জানিয়েছে। আমি আমার সব সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই, শুধু জাতীয় দল নয়, পিএসজিরও। আমি একা এই পুরস্কার জিততে পারতাম না। তাদের সঙ্গে এটা ভাগাভাগি করতে পারলে কৃতজ্ঞ থাকবো।’

ক্রীড়াঙ্গনের সম্মানজনক এই পুরষ্কারে নারী বিভাগে বর্ষসেরা হয়েছেন জ্যামাইকান স্প্রিন্টার শেলি-অ্যান ফ্রেজার-প্রাইস। এছাড়া মাঠে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর আবারও ফুটবলে ফেরায় ম্যানইউ ও ডেনমার্কের ফুটবলার ক্রিস্টিয়ান এরিকসেন পেয়েছেন বিশেষ কামব্যাক অ্যাওয়ার্ড।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ