নীরবতা ভেঙে বোলিংয়ে সাকিব, তাইজুলের ৪ শিকার

অনলাইন ডেস্ক।।

আইপিএলের শুরু থেকে খেলার ছাড়পত্র পাননি তিনি। মে মাসে আবার ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ড সিরিজ থাকায় সে সময়ের জন্যও মিস করতেন কলকাতার হয়ে খেলা। তাই কলকাতা নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজির সাথে পারষ্পারিক সমঝোতায় আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

মঙ্গলবার (৪ এপ্রিল) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টেস্টের আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে টস হেরে বোলিং করছে বাংলাদেশ দল। এই ম্যাচে টাইগার একাদশে তিনজন পেসারের সঙ্গে সাকিব আল হাসানসহ আছেন তিন স্পিনার। তবে ছয়জন বিশেষজ্ঞ বোলার নিয়ে খেলতে নামলেও প্রথম দিনে দুই সেশনে বাংলাদেশ দল বোলিং করলেও হাত ঘুরাননি সাকিব। এরপর তৃতীয় সেশনের শুরুতেও বোলিংয়ে আসেননি টাইগার পোষ্টারবয়। তবে ৬৬ তম ওভারে নিজের হাতে বল তুলে নেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আইরিশরা ব্যাটিংয়ে ৭১ ওভার কাটিয়ে ফেলেছে। এই সময়ে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২০০ রান উঠিয়েছে অ্যান্ড্রু বালবার্নির আয়ারল্যান্ড। ৭১ ওভারের মধ্যে সর্বোচ্চ ২৫ ওভার বল করেছেন তাইজুল ইসলাম। ৫৩ রানে এখনো পর্যন্ত সর্বোচ্চ ৪ উইকেটও নিয়েছেন তিনি। ইবাদত হোসেন ১২ ওভারে ৫৪ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। মেহেদী হাসান মিরাজ ১৪ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রানে নেন ১ উইকেট। শরিফুল একটি উইকেট পেলেও এখনো পর্যন্ত সাফল্যের দেখা পাননি খালেদ।

এদিন সাকিবকে ম্যাচের বেশিরভাগ সময়ই স্লিপে ফিল্ডিং করতে দেখা গেছে। এছাড়া খুব বেশি সময় ম্যাচের সাথে সম্পৃক্তও দেখা যায়নি তাকে। শরীরী ভাষায় অনেকটা নিষ্পৃহ সাকিব যেন স্রেফ খেলার আনুষ্ঠানিকতাই সারছেন। তবে তৃতীয় সেশনে তিনি নিজের নীরবতা ভেঙে বোলিংয়ে এসেছেন তিনি।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ