কচুয়ায় কাল বৈশাখী ঝড়ে জহিরের স্বপ্নভঙ্গ

সাইফুল ইসলাম সুমন।।

১০১

চাঁদপুরের কচুয়ায় কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়েগেছে জহিরুল ইসলাম নামের এক ব্যবসায়ীর মুরগির খামার। গত শুক্রবার বিকেলে হঠাৎ কালবৈশাখী ঝড়ে নলুয়া গ্রামের জহিরুল ইসলামের মুরগির খামার ভেঙ্গে লন্ডভন্ড হয়ে যায়। ওই সময় খামারে থাকা ২ হাজার মুরগি পানিতে পরে মারা যায়। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধণ হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ জহিরুল ইসলাম।

সরেজমিনে জানা যায়, গত শুক্রবার বিকেলে উপজেলার কড়ইয়া ইউনিয়নের নলুয়া গ্রামের জহিরুল ইসলামের মুরগির খামার হঠাৎ কালবৈশাখী ঝড়ে ভেঙ্গেছুরে লন্ডভন্ড হয়ে যায়। ওই সময় খামারে থাকা আড়াই হাজার মুরগির মধ্যে ২ হাজার মুরগি পানিতে পরে মারা যায়। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধণ হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ জহিরুল ইসলাম। এমন মারাত্মক ক্ষতিতে প্রায় পথেই বসে গিয়েছে সে। বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে লোন এনে এ মুরগির খামারটি করেন তিনি। ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন ও লোনের টাকা নিয়ে চিন্তায় পাগল প্রায় হয়ে পরছেন জহিরুল ইসলাম।

ক্ষতিগ্রস্থ জহিরুল ইসলাম বলেন, গত শুক্রবারে ঝড় এসে আমাকে শুন্য করে দিয়েছে। আমার এত এত টাকার লোন আমি কিভাবে পরিশোধ করবো। আমার ২ হাজার মুরগি মারা গিয়েছে। আমার অনেক বড় ক্ষতি হয়েছে।

তিনি উপজেলা প্রাণীসম্পদ অফিসসহ সংশ্লিষ্ট সকলের প্রতি সহায়তা কামনা করেছেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!