চ্যাম্পিয়নশিপ লিগে খেলবে বাফুফের একাডেমিও

অনলাইন ডেস্ক।।

৭০

প্রফেশনাল লিগের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ মাঠে গড়াচ্ছে রোববার। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই লিগে খেলবে ১২ দল, যার মধ্যে আছে বাফুফের এলিট ফুটবল একাডেমিও।

শনিবার বাফুফের প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির আওতাধীন বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ সম্পর্কিত উপ কমিটির সভায় বাফুফে এলিট একাডেমিকে খেলানোর সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। সেই সঙ্গে ২০ ফেব্রুয়ারি লিগ শুরুর সিদ্ধান্তও নিয়েছে কমিটি।

এবারের লিগে অংশ নেবে ১২ টি দল। ডাবল লিগ ভিত্তিতে হবে খেলা। দলগুলো হচ্ছে- নোফেল স্পোর্টিং ক্লাব, বাফুফে এলিট ফুটবল একাডেমি, ফর্টিস ফুটবল ক্লাব, গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাব, কাওরান বাজার প্রগতি সংঘ, উত্তরারর আজমপুর ফুটবল ক্লাব, অগ্রনী ব্যাক স্পোর্টিং ক্লাব, ওয়ারি ক্লাব, ইয়ংমেন্স ক্লাব ফকিরেরপুল, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব ও উত্তরা ফুটবল ক্লাব।

রোববার প্রথম দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় নোফেল স্পোর্টিং ক্লাব খেলবে বাফুফের এলিট একাডেমি এবং সন্ধ্যা সোয়া ৬টায় ফর্টিস ফুটবল ক্লাব খেলবে উত্তরা ফুটবল ক্লাবের বিপক্ষে।

বাফুফের এলিট একাডেমিকে খেলানো হলেও তাদের জন্য রয়েছে দুটি শর্ত। এক) দলটি চ্যাম্পিয়ন বা রানার্সআপ হলেও প্রিমিয়ার লিগে উঠতে পারবে না এবং দুই) অবনমনও হবে না। এই লিগ থেকে দুটি দল উঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবং দুটি দল নেমে যাবে প্রথম বিভাগ লিগে।

আরো দেখুনঃ
error: Content is protected !!