নীলফামারী কিশোরগঞ্জে অনলাইন প্রতারণার মাধ্যমে উচ্চ মাধ্যমিকে ভর্তির আবেদনের অভিযোগ

নীলফামারী প্রতিনিধি।।

৬৫

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় শিক্ষার্থী দের না জানিয়ে গোপনে প্রতারণার মাধ্যমে নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিকে ভর্তির অনলাইন আবেদন করেছেন নয়ানখাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ।

উপজেলার নয়ানখাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জলিলুর রহমানে বিরুদ্ধে এই অভিযোগ করেন ওই কলেজ থেকে সদ্য এসএসসি পাশ করা শিক্ষার্থীরা। এ ঘটনায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন দফতরে অভিযোগ করেছেন শিক্ষার্থী ও অভিভাকরা। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী ৮ জানুয়ারি থেকে অনলাইনে একাদশ শ্রেণির ভর্তির আবেদন শুরু হয়। নয়ানখাল স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০২১ সালে এসএসসি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীরা পছন্দের কলেজে ভর্তির আবেদন করতে কম্পিউটারের দোকানে যায়। পরে নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে প্রথম চয়েস দিয়ে তাদের একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করা হয়েছে বলে জানতে পারে।শিক্ষার্থীদের অভিযোগ, রোল ও রেজিষ্ট্রেশন নম্বর থাকায় অনলাইনে ভুয়া মোবাইল নম্বর দিয়ে অধ্যক্ষ নিজ প্রতিষ্ঠানে তাদের ভর্তির আবেদন করেছেন। ফলে পছন্দের কলেজে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন শিক্ষার্থীরা। তারা ওই আবেদন বাতিল চেয়ে পুনরায় আবেদনের দাবি জানিয়েছেন।

এ বিষয়ে অভিযুক্ত অধ্যক্ষ জলিলুর রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে মোবাইল ফোন বন্ধ করে রেখে কলেজ থেকে সটকে পড়ে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এটিএম নূরুল আমীন শাহ্ অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে অধ্যক্ষের সঙ্গে কথা বলেছি। ওই অনলাইন ভর্তি আবেদন বাতিল করতে চেয়েছেন। অধ্যক্ষ ন্যাক্কারজনক কাজ করেছেন। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!