পাবনায় হত্যা মামলায় দুই জনের ফাঁসির আদেশ

রাজিউর রহমান রুমী, পাবনা।।

২০৪

পাবনা আলোচিত অটোরিক্সাচালক মানিক হোসেন হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদন্ড ও আরো ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আছাদুজ্জামান এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলো পাবনা সদর উপজেলার নাজিরপুর গ্রামের সুলতান প্রামানিকের ছেলে স্বপন ও একই গ্রামের ইকরাম প্রামানিকের ছেলে ইকবাল। আর নিহত অটোরিক্সা চালক মানিক সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আব্দুল গফুরের ছেলে। আদালত সুত্রে জানা যায়, ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারী মানিক অটোরিক্সা নিয়ে বের হয়। রাতে আর বাড়ি ফিরে আসেনি। পরের দিন ২৭ ফেব্রæয়ারী মালিগাছা ইউনিয়নের রাখালগাছি গ্রামের একটি ধান ক্ষেত থেকে পুলিশ মানিকের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহত মানিকের বাবা অজ্ঞাতনামাদের আসামী করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার ততকালীন এসআই মেহেদী হাসান সুমন জানান, সে সময় পুলিশ ধারনা করে কোন ছিনতাইকারী চক্র মানিক কে হত্যা করে অটোরিক্সাটি নিয়ে পালিয়ে যায়। সেই ধারনা থেকে পুলিশ সন্দেহ জনক ভাবে নাজিরপুর গ্রামের ইকবাল ও স্বপনকে আটক করে জিজ্ঞাসাবাদ তারা মানিককে হত্যার কথা স্বীকার করে এবং আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমান শেষে সোমবার অভিযুক্ত দুই আসামী স্বপন ও ইকবালকে মৃত্যুদন্ডে দন্ডিত ও আরো ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। রায় ঘোসনার সময় আসামীরা আদালতে হাজির ছিলেন। সরকার পক্ষের পিপি এ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন ও আসামী পক্ষের আইনজীবি ছিলেন এ্যাডভোকেট সনৎ কুমার।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!