প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের বড় ভাই খালেদ কায়সার আর নেই

46

অনলাইন ডেক্স।। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের বড় ভাই ও কবি আহমেদ খালেদ কায়সার আর নেই। শনিবার (৬ জুন) বেলা ১১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

তার ছোট ভাই নাট্যকার আহমেদ ইকবাল হায়দার জানান, কবি আহমেদ খালেদ কায়সার ফুসফুসের ইনফেকশনে মারা গেছেন। এর আগে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট করোনা নেগেটিভ এসেছিল।

তিনি বলেন, গত ২০ রোজায় জ্বরে আক্রান্ত হলে ভাইয়াকে করোনা পরীক্ষা করালে রিপোর্ট নেগেটিভ এসেছিল। ৩১ মে ডায়াবেটিস ও রক্তচাপ বেড়ে গেলে তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়। আইসিইউ থেকে করোনা টেস্টের জন্য আবার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ৪ মে আবারও করোনা রিপোর্ট নেগেটিভ আসে। পরবর্তীতে আরও পরীক্ষা-নিরীক্ষা করালে তার ফুসফুসে ইনফেকশন ধরা পড়ে। আজ সকাল সোয়া ৯টায় ভাইয়াকে লাইফসাপোর্ট দেয়া হয়েছিল। বেলা সোয়া ১১টায় তিনি মৃত্যুবরণ করেন।

প্রসঙ্গত, কবি আহমেদ খালেদ কায়সার চট্টগ্রামের পটিয়া পৌরসভার আহমদ কায়কোবাদের সন্তান ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের বড় ভাই। তিনি প্রখ্যাত সাহিত্যিক পুঁথি গবেষক আবদুল করিম সাহিত্য বিশারদের নিকটাত্মীয়। কবি আহমেদ খালেদ কায়সারের অকাল প্রয়াণে চট্টগ্রামের সাহিত্যাঙ্গণে নেমে এসেছে শোকের ছায়া।

কবি আহমেদ খালেদ কায়সাসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।ম

আরো পড়ুনঃ
error: Content is protected !!