ময়মনসিংহ বিসিকের ৫ দিনব্যাপী শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ

ময়মনসিংহ সংবাদদাতা।।

১১২

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ময়মনসিংহ আয়োজিত ও তৃণমুল কারুপণ্য এর সার্বিক সহযোগিতায় ৫ দিনব্যাপি শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ রবিবার (২১ নভেম্বর) শুরু হয়েছে।

বিসিক ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপ-মহাব্যস্থাপক মোঃ আব্দুস ছালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, কাউন্সিলর আলহাজ্ব শফিকুল ইসলাম শফিক, তৃণমূল কারুপন্যের উদ্যোক্তা আইনুন্নাহার উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক বলেন, বিশ্ব অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে তার চেয়ে বেশি এগিয়ে যাচ্ছে বাংলাদেশের অর্থনীতি। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। ২০০৯ সালে ৫০% লোক দারিদ্রতার সাথে লড়াই করেছে তা ৩০% কমে ২০% এ নেমে এসেছে। মাত্র ৯ বছরে দারিদ্রতার হার নেমে আসা বিশ্বের কাছে এক অসাধারণ সাফল্য হিসেবে চিহ্নিত হয়েছে। ৫% এর নিচে অতি দরিদ্রতার মান কমিয়ে আনার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে।

তিনি প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বলেন প্রশিক্ষনের মাধ্যমে আহোরিত জ্ঞানকে পুজিঁ করে আপনারা নিজেকে প্রতিষ্ঠিত করবেন এবং দেশের অর্থনীতিও ভূমিকা রাখবেন। প্রশিক্ষনে মোট ২৫জন অংশগ্রহণ করছেন। উল্লেখ্য প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত প্রশিক্ষণ চলবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!