রাজস্ব ফাঁকি দিয়ে চলছে কারখানা

নাজমুল হোসেন, সিরাজগঞ্জ।।

৮২

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়নের হাটশিরা বাজারে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে কোন কাগজ পত্র ছাড়াই কৃষক বন্ধু পি.ভি.সি প্লাস্টিক পাইপ কারখানা গড়ে তুলে শাহীন আলম।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে সরেজমিনের গেলে স্থানীয়রা অভিযোগ করে জানান, নিম্নমানের পাইপ তৈরি করে এলাকার সাধারণ মানুষকে প্রতারণা করছে। পরিবেশ অধিদফতরের অনুমতি ছাড়া ওই এলাকায় অবৈধ পাইপ কারখানা গড়ে তোলায় সরকারি রাজস্ব ফাঁকি দেওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে বন্ধু পি.ভি.সি প্লাস্টিক পাইপ কারখানার স্বত্ত্বাধিকারী মো. শাহীন আলম জানান, আমি দীর্ঘদিন পাইপ কারখানায় চাকরি করে নিজে এই কারখানা গড়ে তুলেছি। আমার কারখানায় কাজিপুর নির্বাহী কর্মকর্তা সরজমিনে তদন্ত করেছেন। তিনি বলেছেন, নির্দিধায় কারখানা চালান, যদি কোন সমস্যা হয় অথবা কেউ যদি বাঁধা দেয় আমাকে জানাবেন। সে বলেছে এ বিষয়ে সার্বিক সহযোগিতা করবেন বলে উল্লেখ করেন কারখানারস্বত্ত্বাধিকারী মো. শাহীন আলম।

তিনি আরও বলেন, পত্রিকায় নিউজ দেখে তিনি আমার কারখানায় এসেছিলেন। কেউ আসলে আমার কথা বলবেন। তিনি আরও বলেন, আমার সকল কাগজ পত্র ইউএনও স্যার নিয়ে গেছে। আমার কারখানা অবৈধ হলে ইউএনও স্যার ব্যবস্থা নিতেন। আপনাদের কথা বলার থাকলে ইউএনও স্যারের সাথে কথা বলতে পারেন।

এ বিষয়ে কাজিপুর নির্বাহী অফিসার মো: জাহিদ হাসান সিদ্দিকী বলেন, কারখানাটি দেখেছি এবং কাগজপত্র নিয়ে এসেছি। কাগজপত্র যাছাই বাছাই পূর্বক আইনি ব্যবস্থা নেয়া হবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!