“অত্যাবশ্যক পরিষেবা বিল ২০২৩” প্রত্যাহারের দাবিতে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

সাইফুল ইসলাম।।
অত্যাবশ্যক পরিষেবা বিল ২০২৩ প্রত্যাহারের দাবিতে কুমিল্লায় পরিবহন শ্রমিক নেতা ও কর্মীদের আয়োজনে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) সকালে কুমিল্লা প্রেসক্লাব প্রাঙ্গনে মানববন্ধন শেষে জেলা প্রশাসক শামীম আলম ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়ার হাতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি তুলে দেয় কুমিল্লা জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন, পরিবহন শ্রমিক ইউনিয়ন, ট্রাক, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন, ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়ন, জেলা ট্রাক, ট্যাংকলড়ী, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন এর নেতাকর্মীরা। এসময় কুমিল্লা জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং: চট্ট-২০২৬) পরিবহন শ্রমিক ইউনিয়ন(রেজিঃ নং: বি-৯৩৮), ট্রাক, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং: চট্ট-২০৩৮), ট্রাক, ট্যাংকলড়ী, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন(রেজিঃ নং চট্ট-২০২৪), ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং- চট্ট-২০৪৪) সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, যে শ্রমিকেরা যাত্রী ও পণ্য পরিবহন করে, বাংলাদেশের অর্থনীতিকে সচল রাখে। সে শ্রমিরাই আজ নানা ধরনের নিপীড়ন ও বঞ্চনার শিকার। সড়কে অব্যবস্থাপনা দূর না করে দুর্ঘটনার দায় পরিবহন শ্রমিকদের চাপানো এবং শ্রমিকদের দানব আখ্যা দিয়ে জনগণের কাছে। হেয় করার সংস্কৃতি চালু হয়েছে। নিয়ন্ত্রণ এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় বিধান প্রণায়নকল্পে আনীত বিল হিসেবে এই বিল উত্থাপন করা হচ্ছে। আমরা মনে করি পাকিস্তানি পরাধীন আমলে যে আইনের বিরুদ্ধে আমাদের পূর্বসূরিরা আন্দোলন করেছেন আজ স্বাধীন দেশে সেই আইন কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। দেশের সকল পরিবহণ শ্রমিকের পক্ষ থেকে আমরা এ আইন প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি।

আরো দেখুনঃ