আইপিএলে চার উইকেট নিয়ে উড়ন্ত সূচনা মোস্তাফিজের

অনলাইন ডেস্ক।।

চলমান আইপিএলের চেন্নাই সুপার কিংসের একাদশে মোস্তাফিজকে একাদশে জায়গা পাবেন কিনা তা নানা সন্দেহ ছিল অনেকেরই। তবে লঙ্কান পেসার পাথিরানার ইনজুরিতে কপাল খোলে ফিজের। আসরের উদ্বোধনী ম্যাচের একাদশে সুযোগ পান এই টাইগার পেসার। তার পর যা করে দেখালেন এক কথা অবিশ্বাস্য। প্রথম ম্যাচে চার উইকেট শিকার করেছেন তিনি।

শুক্রবার (২২ মার্চ) টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে বেঙ্গালুরু। কোহলি এক প্রান্তে থাকলেও বাউন্ডারি-ওভার বাউন্ডারি মেরে রান তুলতে থাকেন প্রোটিয়া ব্যাটার ফাফ ডু প্লেসিস। পঞ্চম ওভারে বোলিংয়ে মোস্তাফিজকে বোলিংয়ে আনেন চেন্নাই অধিনায়ক গায়কোয়াড়।

তার আস্থার প্রতিদানও দিয়েছেন এই কাটার মাস্টার। প্রথম বল ডট হলেও পরের বলে বাউন্ডারি হজম করেন তিনি। তৃতীয় বলে ডু প্লেসিসকে ক্যাচ আউট করেন এই বাঁহাতি পেসার। ২৩ বলে ৩৫ রান করে ফিজের অফ স্ট্যাম্পের বাইরের বল উড়িয়ে মারতে গিয়ে রাচিনের হাতে তালুবদ্ধ হন এই ডান হাতি ব্যাটার। সেই সঙ্গে চলতি আসরের প্রথম উইকেটটি পকেটে ঢুকিয়ে এই বাংলাদেশি পেসার।

একই ওভারের শেষ বলে রজত পাতীদারকে শূন্য রানে আউট করেন মোস্তাফিজ। এতে জোড়া উইকেট শিকার করে চেন্নাইকে খেলায় ফেরান তিনি।

ষষ্ঠতম ওভারে দ্বীপক চাহারের বলে ডাক আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। এতে দলীয় ৪২ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বেঙ্গালুরু। এরপর বেঙ্গালুরু শিবিরে হাল ধরেন ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি। তবে এই রান মেশিনকে বেশিক্ষণ পিচে থাকতে দেননি ফিজ।

১২তম ওভারের দ্বিতীয় বলে কোহলিকে ক্যাচ আউট হন তিনি। ২০ বলে ২১ রান করেন কোহলি। এক বল পরেই অজি অলরাউন্ডার ক্যামরুন গ্রিনকে বোল্ড আউট করেন ফিজ। এতে দুই ওভার চার উইকেট তুলে নেন এই বাংলাদেশি।

ম্যাচের ১৭তম ওভারে নিজের তৃতীয় ওভারে বল করতে আসেন তিনি। উইকেট না পেলেও মাত্র ৭ রান দিয়ে ওভার শেষ করেছেন। বোলিং কোটার শেষ ওভারে দুটি ক্যাচের সুযোগ তৈরি করলেও তা লুফে নিতে ব্যর্থ হয় চেন্নাই ফিল্ডাররা। এতে চার ওভারে ২৯ রান খরচ করে ৪ উইকেট নিয়েছেন এই টাইগার পেসার।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ